jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই সফর, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ওসমানীনগরে সাদিপুর ইউপির উপনির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ «» নবীগঞ্জে পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় মাঠে «» এমসি কলেজে ধর্ষণকারীদের শাস্তি চেয়ে যা বললেন শফিউল আলম নাদেল «» বিশ্বনাথে চাচাতো ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন «» বিশ্বনাথে মামলার ৯ মাসেও দেয়া হওয়নি প্রতিবেদন : বিপাকে মহিলা «» বিশ্বনাথে কুটি মিয়া আর নেই, দাফন সম্পন্ন «» বিশ্বনাথে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফশীল ঘোষণা «» কৃষকদের স্বপ্ন পানিতে তলিয়ে গেছে ছাতকে আবারো বন্যায় বিস্তীর্ণ এলাকা প্লাবিত «» সিলেটে ছাত্র মজলিসের বিক্ষোভ সমাবেশে অনতিবিলম্বে দোষীদের শাস্থি নিশ্চিত করতে হবে- আফজাল হোসাইন কামিল «» এমসি ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণ, ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা




বিশ্বনাথে সাংবাদিক প্রণঞ্জয়ের বিয়ের অন্যরকম বৌভাত

বিশ্বনাথ প্রতিনিধি :: মহামারি করোনাভাইরাসের কারনে বিয়ে বা সকল সামাজিক অনুষ্ঠানগুলোতে বিশাল আয়োজনের নিষেধাজ্ঞা রয়েছে। এমন সংকটকালীন সময়ে যারাই বিয়ে করছেন তারা পরিবার নিয়ে সীমিত পরিসরে আয়োজনের মাধ্যমে বিয়ে, বৌভাত সেরে নিচ্ছেন।
এমন সময় সাংবাদিক প্রণঞ্জয় বৈদ্য অপু তার বৌভাতের খাবার বিতরন করেছেন দুটি এতিম খানায়। তিনি বিশ্বনাথ উপজেলার সাবেক কৃষকলীগ নেতা মৃত শ্রী প্রভাত বৈদ্যের ছেলে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক।
শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে পারিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের নিয়ে বৌভাতের অনুষ্ঠান সম্পন্ন হয়। এরপর বিকেলে উপজেলার রামপাশা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং কাদিপুর-আজিজনগরের আল হিকমাহ একাডেমী ও এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ করেন।
এই দুই এতিমখানায় শিশুদের দুপুরের খাবার প্রদান করে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছেন এই সাংবাদিক। এরআগে গত ৯ সেপ্টেম¦র পারিবারিকভাবে তার বিয়ে সম্পন্ন হয়।
তার পক্ষে খাবার বিতরণ করেন বিশ্বনাথ বন্ধুসভার সাধারণ সম্পাদক নবীন সোহেল ও সহ-সাধারণ সম্পাদক এমদাদ হোসেন নাঈম ও সংগঠক তাজুল ইসলাম তাজুল।
এতিমখানায় বৌভাতের অনুষ্ঠান আয়োজনের প্রসঙ্গে প্রণঞ্জয় বৈদ্য অপু বলেন, বিয়ে ও বৌভাতে পরিবারের ও ঘনিষ্ট বন্ধুদের নিয়ে অনুষ্ঠানগুলো সেরেছেন। ইচ্ছা থাকলেও করোনার কারনে অনেককে দাওয়াত দেওয়া হয়নি। তিনি জাঁকজমকপূর্ণ ও ব্যয়বহুল অনুষ্ঠানের বদলে বঞ্চিত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করে নিজেকে গর্বিত মনে করছেন। এভাবে বঞ্চিত ও দুস্থদের খাবার খাওয়ানোর নতুন ঐতিহ্য প্রচলন চালু করা এখন অতি প্রয়োজন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ