jagannathpurpotrika-latest news

আজ, , ১০ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» আ’লীগ সরকার সব ধর্মের মানুষের অধিকার প্রতিষ্ঠায় সফল «» পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হিজলবাড়ীর মুন্সী আরফান আলী বৈঠকখানা এখন গরীব মানুষের কমিউনিটি সেন্টার «» গোয়াইনঘাটে আল্লামা শফী ও চরমোনাই’র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা অনুষ্ঠিত «» সুনামগঞ্জের উন্নয়নে বারবার বাঁধা প্রদান করা হচ্ছে: ব্যারিস্টার ইমন «» ওয়াকিটকিতে পুরান ঢাকার ১২ কিলোমিটার নিয়ন্ত্রণ করতেন ইরফান «» দক্ষিণ সুনামগঞ্জে জোরপূর্বক একাধিকবার ধর্ষনে শ্যালিকা এখন ৭ মাসের অন্তঃসত্তা! «» আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান স্মরণে সৈয়দপুরে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» এলাকার উন্নয়নের জন্য নৌকার বিজয়ের বিকল্প নেই : বিশ্বনাথে এড. নাসির উদ্দিন খান «» ছাতকে সাব-রেজিষ্ট্রারের বিদায়ী সংবর্ধনা «» ফ্রান্সে মহানবী’র (সা:) অবমাননার প্রতিবাদ রাষ্ট্রিয় ভাবে করতে হবে- সিলেটে খেলাফত মজলিস




ধর্ষণ বন্ধে সিলেটে বাংলাদেশ খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ

ডেস্ক রিপোর্ট :: নারীর অশ্লীল উপস্থাপন ও বাণিজ্যিক ব্যবহার রোধ, মাদক সরবরাহ ও প্রাপ্তির যাবতীয় পথ বন্ধ এবং ধর্ষণের কঠোর শাস্তি প্রকাশ্যে প্রয়োগের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসাবে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে নগরীর কোর্টপয়েন্টে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করে যিনা-ধর্ষণ বন্ধে মুহুর্মুহু শ্লোগান দেন।

 

বৃহস্পতিবার বিকালে শাখা সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেন, নারীরা হলো মায়ের জাতি, ইসলাম নারীদেরকে সম্মান ও মর্যাদা দিয়েছে। সাম্রাজ্যবাদীরা নারীদেরকে ব্যবসায়িক পণ্যে রূপান্তরিত করে তাদের মান-ইজ্জত ভুলণ্ডিত করেছে। যিনা-ব্যভিচার ও ধর্ষণের অপরাধ একই। সুতরাং যিনা-ব্যভিচার ও ধর্ষণের সকল আয়োজন বন্ধ করতে হবে।

 

তিনি বলেন, সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তির আইন করেছে, এটা ভালো কথা, তবে এ আইনের যথাযথ প্রয়োগ দেশের জনগণ দেখতে চায়। এ আইন যাতে ধর্ষণ বিরোধী আন্দোলন দমানোর কৌশল না হয়।
তিনি আরো বলেন, আমরা বহুদিন যাবত বলে আসছি দুর্নীতি, সন্ত্রাস ও ধর্ষণ বন্ধ করতে ইসলামী আইন প্রয়োগের বিকল্প নেই। ইসলামী আইন প্রয়োগ না করায় ধর্ষণসহ নানাবিধ অপকর্ম মহামারির আকার ধারণ করেছে। সুতরাং সকল অপরাধ বন্ধে ইসলামী আইন প্রয়োগ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশে কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী বলেন, সিলেট বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে বর্বরোচিত পুলিশি নির্যাতনে নগরীর আখালিয়ার যুবক রায়হান হত্যায় জাড়িত পুলিশ সদস্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে।জনগণের সেবক পুলিশ বাহিনী মানুষের নিরাপত্তা না দিয়ে হত্যার মতো জঘন্য অপরাধে জড়িয়ে পড়া একটি রাষ্ট্রের জন্য হতাশার ও উদ্বেগের।এই নৃশংস পুলিশি হত্যাকান্ড কোনভাবেই সহ্য করা যায় না।

 

সমাবেশে বক্তব্য রাখেন, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ, জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, সহ সভাপতি মাওলানা জাহিদ উদ্দীন চৌধুরী, মহানগর সহসভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ূম, জেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, মহানগর সহসাধারণ সম্পাদক আব্দুল গাফফার, মাওলানা আব্দুল আহাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, মাও. ফখরুল ইসলাম, জেলা প্রশিক্ষণ সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা রেজাউল হক, মহানগর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা এখলাছুর রহমান, জেলা প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাছির উদ্দিন আহমদ প্রমুখ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ