jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে বিএনপির কর্মীসভায় গণতন্ত্র ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে- মিজান চৌধুরী «» জগন্নাথপুরে জন্মদিনে সহকর্মী ও সুধীমহলের ভালবাসায় সিক্ত সাংবাদিক ইয়াকুব মিয়া «» ভাবীর শ্লীলতাহানি করেই ক্ষান্ত হননি দেবর, এতিম করেন ভাতিজাকে «» ওসমানীনগরে কৃষকলীগের আনন্দ মিছিল ও আলোচনা সভা «» ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটুক্তি, ইউপি সদস্য আটক «» কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) থেকে মহাপরিচালকের পদত্যাগ! «» ছাতকে প্রবাসীর উদ্যােগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা «» সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার- মুহিবুর রহমান মানিক এমপি «» টুর্নামেন্ট শুরুর আগেই বিপাকে রাজশাহী «» সিলেটের ৩ উপজেলার নির্বাচন ২৮ ডিসেম্বর




এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট :: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের কারণে শিক্ষার্থীদের ফরম পূরণের আংশিক টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। বুধবার সন্ধ্যার পর আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, যেহেতু এবার এইচএসসি পরীক্ষা হচ্ছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি শিক্ষার্থীদের কিছু টাকা ফেরত দেব। পরীক্ষার উদ্দেশ্যে যেসব খাতে টাকা খরচ হয়নি, সেসব টাকা ফেরত দেওয়া হবে।

 

পরীক্ষা কেন্দ্র ফি থেকে কিছু অংশ, ইনভিজিলেটর ফি, ব্যবহারিক পরীক্ষার ফি থেকে শিক্ষার্থীরা অর্থ ফেরত পাবে বলে জানান আন্তঃশিক্ষা বোর্ড সভাপতি জিয়াউল হক।

 

কত টাকা ফেরত দেওয়া হতে পারে জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও হিসাব হয়নি।’

 

পরীক্ষা বাতিলের সিদ্ধান্তের পর শিক্ষার্থী-অভিভাবকদের অনেকেই ফরম পূরণের অর্থ ফেরত দেওয়ার দাবি তোলেন। এরপর খরচের অবশিষ্ট টাকা ফেরতের সিদ্ধান্ত নেওয়া হল।

 

করোনা মহামারীর কারণে গত ৭ অক্টোবর চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ পরীক্ষা বাতিল করা হলেও জেএসসি-জেডিসি এবং এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফল প্রকাশ করা হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ