jagannathpurpotrika-latest news

আজ, , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ওসমানীনগরে সাবেক ইউপি চেয়ারম্যান মকদ্দুস আলীর মৃত্যুতে ইত্তেহাদুল উলামা পরিষদ বুরুঙ্গার শোক «» আওয়ামী লীগের বিদ্রোহীরা আর কখনও মনোনয়ন পাবেন না «» ভাস্কর্য নিয়ে সংবাদ সম্মেলনে যা বললেন আলেমরা «» বিশ্বনাথে কবর জিয়ারতে ডেকে নিয়ে মাদরাসা ছাত্রকে বলাৎকার! যুবক গ্রেফতার «» জগন্নাথপুর পৌর নির্বাচনে মেয়র প্রার্থী বিএনপি নেতা আক্তারুজ্জামান আক্তার প্রচারণায় মাঠে «» বাংলাদেশ সফরে আসবেন এরদোয়ান «» ভাস্কর্যপ্রেমিদের জঘন্য কর্মকান্ড- আদি পৌত্তলিকদের অনুকরণ! «» বিশ্বনাথে আমনের বাম্পার ফলনের সুবাস পাচ্ছেন কৃষকরা «» ছাতকে পুলিশের অভিযানে আটক ৪ জুয়াড়ি জেল হাজতে «» জগন্নাথপুর পৌরসভাসহ ৬১ পৌরসভার ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ




৯০ হাজার টাকা দামের ল্যাপটপ পাচ্ছেন এমপিরা

ডেস্ক রিপোর্ট :: সংসদ সদস্যদের প্রত্যেককে প্রায় ৯০ হাজার টাকা দামের ল্যাপটপ দেয়া হচ্ছে। এর সঙ্গে তারা পাচ্ছেন প্রায় ২০ হাজার টাকা দামের একটি প্রিন্টার মেশিনও। সেই প্রিন্টার মেশিনে স্ক্যানিংও করা যাবে। ৩৫০ জন এমপিকে পর্যায়ক্রমে এসব দেয়া হবে। ইতোমধ্যে সংসদ ভবন থেকে তাদের মধ্যে ল্যাপটপ ও প্রিন্টার বিলি শুরু হয়েছে।

 

দশম জাতীয় সংসদে ফেরত দেয়ার শর্তে সংসদ সদস্যদের ল্যাপটপ দেয়া হলেও পরে আর তা ফেরত নেয়া হয়নি। এগুলোও ফেরত নেয়া হবে না বলে জানা গেছে।

 

জানা গেছে, সংসদ সদস্যদের দাফতরিক কাজে ব্যবহারের জন্য ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হচ্ছে। এজন্য তাদের কাছে চাহিদাপত্রও চাওয়া হয়েছিল। সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত চিঠিতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে চাহিদাপত্র চাওয়া হয়। ওই চাহিদাপত্র অনুযায়ী ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সংসদের কার্যালয় থেকে এসব বিলি করা হচ্ছে।

 

সূত্র জানায়, মন্ত্রণালয়ের ‘জাতীয় সংসদ সচিবালয়ের আইসিটি অবকাঠামো, মানবসম্পদ ও প্রযুক্তি দক্ষতা উন্নয়ন’ শীর্ষক একটি প্রকল্পের আওতায় সংসদ সদস্যদের এসব দেয়া হচ্ছে। মন্ত্রণালয় ল্যাপটপ ও প্রিন্টার কিনলেও বিতরণ করছে সংসদের আইটি বিভাগ।

 

এ বিষয়ে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সহকারী একান্ত সচিব মো. মামুন হাসান বলেন, ‘ল্যাপটপ ও প্রিন্টার নেয়ার জন্য বিরোধীদলীয় নেতাকেও চিঠি দেয়া হয়েছে।’

 

বিগত দশম জাতীয় সংসদের শুরুর দিকেই সংসদ সদস্যদের ল্যাপটপ দেয়া হয়েছিল। তাদের তথ্য প্রযুক্তিমুখী করার জন্য এটা করছে সরকর। আর সংসদ সদস্যদের মধ্যে যারা ল্যাপটপ পরিচালনায় অদক্ষ, তাদেরকে আলাদা প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়। তবে ল্যাপটপগুলো ফেরত দেয়ার কথা ছিল।

 

দশম সংসদের সংসদ সদস্যদের ১৩১ জন এবার নির্বাচিত হতে পারেননি। তাদের যে ল্যাপটপ দেয়া হয়েছিল সেগুলো ব্যবহারের অনুপযোগী হওয়ায় এসব আর ফেরত নেয়া হচ্ছে না।

এখানে ক্লিক করে শেয়ার করুণ