jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে বিএনপির কর্মীসভায় গণতন্ত্র ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে- মিজান চৌধুরী «» জগন্নাথপুরে জন্মদিনে সহকর্মী ও সুধীমহলের ভালবাসায় সিক্ত সাংবাদিক ইয়াকুব মিয়া «» ভাবীর শ্লীলতাহানি করেই ক্ষান্ত হননি দেবর, এতিম করেন ভাতিজাকে «» ওসমানীনগরে কৃষকলীগের আনন্দ মিছিল ও আলোচনা সভা «» ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটুক্তি, ইউপি সদস্য আটক «» কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) থেকে মহাপরিচালকের পদত্যাগ! «» ছাতকে প্রবাসীর উদ্যােগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা «» সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার- মুহিবুর রহমান মানিক এমপি «» টুর্নামেন্ট শুরুর আগেই বিপাকে রাজশাহী «» সিলেটের ৩ উপজেলার নির্বাচন ২৮ ডিসেম্বর




মৌলভীবাজারে বিএনপির ৩২ নেতাকর্মীর পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের রাজনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ পদবীধারী ৩২ জন নেতাকর্মী একযোগে পদত্যাগ করছেন বলে জানা গেছে। জেলা সভাপতির স্বেচ্ছাচারিতা এবং পদ বিতরণ ও ছিনিয়ে নেয়ার অভিযোগে এসব নেতারা পদত্যাগ করলেন। রবিবার (১ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক এম এ হাকিম বক্স সুন্দর। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় চলছে আলোচনা সমালোচনা। বিএনপির পদবীধারী ছাড়াও বিভিন্ন নেতাকর্মীর শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

 

 

লিখিত পদত্যাগপত্র ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলা বিএনপি অপশক্তি দ্বারা নিয়ন্ত্রিত হয়ে একের পর এক গঠনতন্ত্র বিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। এতে যে কাউকে পদ বিতরণ ও পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে। রাজনগর উপজেলা বিএনপির ১ম উপজেলা যুগ্ম সম্পাদক মুনায়েম খান গেদনের মৃত্যুতে তার শূন্য পদটি গঠনতন্ত্র লঙ্ঘন করে সহ-সাংগঠনিক এনামুল হক চৌধুরীকে বিতরণ করেন জেলা সভাপতি। বিষয়টি নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিলে সাংগঠনিক সম্পাদক যোবের আহমদ চৌধুরীকে এ পদ দেয়া হয় এবং এনামুল হক চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করা হয়। কিন্তু জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সঙ্গে আতাতের অভিযোগে গত ১৩ অক্টোবর জেলা সভাপতির নির্দেশে এনামুল হক চৌধুরীকে অব্যাহতি দেয় উপজেলা বিএনপি। কিন্তু হঠাৎ করে ৮ দিনপর আবারো জেলা সভাপতি তাকে সাংগঠনিক পদে পুনর্বহালের নির্দেশ দেন। এতে নেতাকর্মীদের মাঝে ব্যাপক অসন্তোষ দেখা দেয়।

 

পদত্যাগপত্রে আরো বলা হয়, ‘জেলার এসব সিদ্ধান্তের কারণে দলের নেতাকর্মীর মধ্যে ব্যাপক অসন্তুষ্টির প্রকাশ ঘটছে। যা দলের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাড়িয়েছে। এ অবস্থায় তাদের পক্ষে দলের কার্যক্রম চালানো সম্ভব নয়। তাই সম্মেলিতভাবে ৩২ জন লিখিত ভাবে পদত্যাগ পত্র জমাদেন।

 

 

পদত্যাগপত্রে যারা স্বাক্ষরীরা হলেন- উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক এম এ হাকিম বক্স সুন্দর, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী, সহ যুগ্ম সাধারণ সম্পাদক মাসুক মিয়া মেম্বার, সহ যুগ্ম সাধারণ সম্পাদক ছুরুক আহমদ, সহ সম্পাদক সৈয়দ ইকরাম হোসেন, ৫ নং সদর ইউনিয়নের বিএনপি সভাপতি মুস্তাফিজুর রহমান মুস্তফা, প্রচার সম্পাদক জবলু তালুকদার সহ ৩২ জন বিভিন্ন পদবীধারী। পদত্যাগপত্রটি ইতোমধ্যেই জেলা সভাপতি ও সম্পাদক বরাবর পৌঁছে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পদত্যাগকারী সাধারণ সম্পাদক এম এ হাকিম বক্স সুন্দর।

এখানে ক্লিক করে শেয়ার করুণ