jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে বিএনপির কর্মীসভায় গণতন্ত্র ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে- মিজান চৌধুরী «» জগন্নাথপুরে জন্মদিনে সহকর্মী ও সুধীমহলের ভালবাসায় সিক্ত সাংবাদিক ইয়াকুব মিয়া «» ভাবীর শ্লীলতাহানি করেই ক্ষান্ত হননি দেবর, এতিম করেন ভাতিজাকে «» ওসমানীনগরে কৃষকলীগের আনন্দ মিছিল ও আলোচনা সভা «» ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটুক্তি, ইউপি সদস্য আটক «» কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) থেকে মহাপরিচালকের পদত্যাগ! «» ছাতকে প্রবাসীর উদ্যােগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা «» সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার- মুহিবুর রহমান মানিক এমপি «» টুর্নামেন্ট শুরুর আগেই বিপাকে রাজশাহী «» সিলেটের ৩ উপজেলার নির্বাচন ২৮ ডিসেম্বর




ইতালিতে আবারও লকডাউন

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ইতালিতে আবারও লকডাউনের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। শুক্রবার থেকে লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের নতুন এ অধ্যাদেশ কার্যকর হবে ৬ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত। তবে গোটা ইতালিতে রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। দেশটির লম্বারদিয়া অঞ্চলে আক্রান্ত সংখ্যা বেশি হওয়ায় এটি রেড জোনের মধ্যে রয়েছে। দিনদিন করোনার প্রাদুর্ভাব বাড়ার কারণে দেশটিতে গত বুধবার রাতে নতুন করে লকডাউনের অধ্যাদেশ জারি করেন প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি। লম্বারদিয়া, পিউমন্তে, আলতো আদিজে, ভালে দি আওস্তা এবং কালাব্রেইয়ার মতো ঝুঁকিপূর্ণ বিভাগ ও অঞ্চলে আপাতত ১৫ দিনের জন্য লকডাউন দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা দেয়া হবে। করোনার প্রকোপ অনুযায়ী নতুন এই অধ্যাদেশ এলাকাভেদে কমলা, হলুদ এবং সবুজ তিন ভাগে বিভক্ত করা হয়েছে। তবে, লাল চিহ্নিত অঞ্চলে সম্পূর্ণ লকডাউন থাকবে। লালা ব্যতিত অন্যসব এলাকা থেকে আরেক এলাকায় প্রবেশ করতে পারবেন সাধারণ জনগণ। তবে লাল চিহ্নিত অঞ্চল থেকে অন্য এলাকায় যেতে চাইলে অটো সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে। পাশাপাশি নির্দিষ্ট কারণ দেখাতে হবে চেকপোস্টে। একইসঙ্গে লাল অঞ্চল থেকে কেউ কমলা,হলুদ ও সবুজ জোনে আসতে পারবে না অতি প্রয়োজন বা সুনির্দিষ্ট কারণ ছাড়া। লাল অঞ্চলে ফার্মেসি, সেলুন, খাবারের দোকান, ফ্যক্টরি ছাড়াও বার, রেস্টুরেন্টসহ সবকিছু বন্ধ থাকবে।

 

উল্লেখ্য, ইতালিতে চলতি মাসে দৈনিক গড়ে ত্রিশ হাজারের মতো নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছে, তাই সরকার লকডাউন ঘোষণা করেছে। ইতোমধ্যে কর্মচ্যুত শ্রমিকদের সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া শুরু হয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ