jagannathpurpotrika-latest news

আজ, , ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» গোয়াইনঘাটে প্রেমিকাকে আটকে রেখে টানা ৮ দিন ‘গণধর্ষণ’ «» ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা «» মৌলভীবাজারে খুতবায় ভাস্কর্যের বিরোধীতা: ইমামসহ ৫ জনের বিরুদ্ধে মামলা «» সমাজের কল্যাণে যারা অবদান রাখেন তাদেরকে স্মরণ করতে হবে: মেয়র আরিফ «» ছাতকে উত্যক্তকারীদের হামলায় নারী আহত, থানায় অভিযোগ «» ছাতক পাথর ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২৬ ডিসেম্বর «» দক্ষিণ সুনামগঞ্জে সাইবার বুলিং ও গুজব বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত «» দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে বরণ করতে প্রস্তুতি সভা «» মসজিদের কক্ষে প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে ধরা ইমাম «» ছাতকে সিংচাপইড় ইউনিয়নের প্রবাসী দিলা মিয়ার অর্থায়নে আল ফুরকান মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ




যুক্তরাষ্ট্রের প্রথম ‘নারী ভাইস প্রেসিডেন্ট’ কমলা

ডেস্ক রিপোর্ট :: যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো কোনো নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন। ভারতীয় বংশোদ্ভূত হওয়ার কারণে শুরু থেকেই কমলা হ্যারিসকে ঘিরে প্রাচ্যের মানুষের মধ্যে আগ্রহের কমতি ছিল না।

 

তিনি নির্বাচিত হওয়ার কারণে এ অঞ্চলের মানুষের মধ্যে বাড়তি উচ্ছ্বাস দেখা দিয়েছে। এমনকি কমলা যেন নির্বাচিত হন সেজন্য ভারতে পূজা পর্যন্ত করা হয়েছে।

 

কমলা হ্যারিস ও তার রানিং মেট জো বাইডেন এরই মধ্যে ২৯০ ইলেক্টরাল ভোটে জয়ী হয়েছেন। জেতার জন্য ২৭০ ইলেক্টরাল ভোটের দরকার ছিল। তবে আরো তিন রাজ্যের ফল বাকি থাকতেই তারা জয়ের দেখা পেলেন।

 

কমলা হ্যারিস বলেছেন, এই নির্বাচন জো বাইডেন কিংবা আমার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। এটা আমেরিকার আত্মা এবং এটার জন্য আমরা সর্বোচ্চ লড়াই করেছি। আমাদের একসঙ্গে অনেক কাজ করার আছে। চলুন শুরু করা যাক।

 

জো বাইডেনকে উদ্দেশ্য করে কমলা বলেছেন, আপনি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হতে চলেছেন।

 

এর আগে ক্যালিফোর্নিয়ার সিনেটর ছিলেন কমলা। কমলার মা শ্যামলা গোপালান ছিলেন ভারতীয় নাগরিক। পেশায় জীববিজ্ঞানী ও গবেষক। কাজের খোঁজে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন। আর বাবা ডোনাল্ড জে হ্যারিস জ্যামাইকা থেকে পড়াশোনার জন্য যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। পরে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

 

ক্যালিফোর্নিয়া থেকে প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসেবে নির্বাচিত হয়ে রেকর্ড গড়েছেন তিনি। এবার তো ভাইস প্রেসিডেন্ট হয়ে ইতিহাসে জায়গা করে নিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ