jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে বিএনপির কর্মীসভায় গণতন্ত্র ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে- মিজান চৌধুরী «» জগন্নাথপুরে জন্মদিনে সহকর্মী ও সুধীমহলের ভালবাসায় সিক্ত সাংবাদিক ইয়াকুব মিয়া «» ভাবীর শ্লীলতাহানি করেই ক্ষান্ত হননি দেবর, এতিম করেন ভাতিজাকে «» ওসমানীনগরে কৃষকলীগের আনন্দ মিছিল ও আলোচনা সভা «» ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটুক্তি, ইউপি সদস্য আটক «» কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) থেকে মহাপরিচালকের পদত্যাগ! «» ছাতকে প্রবাসীর উদ্যােগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা «» সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার- মুহিবুর রহমান মানিক এমপি «» টুর্নামেন্ট শুরুর আগেই বিপাকে রাজশাহী «» সিলেটের ৩ উপজেলার নির্বাচন ২৮ ডিসেম্বর




দু’গ্রুপের তুমুল সংঘর্ষে পুলিশসহ নিহত ১৮

ডেস্ক রিপোর্ট :: পুলিশি নির্যাতনের প্রতিবাদে গত একমাস ধরে বিক্ষোভ চলছে নাইজেরিয়া। মূলত ডাকাতি ও রাহাজানির মোকাবিলা নিযুক্ত সার্স বাহিনীকে ভেঙে দেওয়ার দাবিতে আন্দোলন করছেন তরুণ-তরুণীরা। তাদের আন্দোলন থামানোর জন্য সরকার কঠোর দমনপীড়ন চালাচ্ছে বলে অভিযোগ। বিষয়টি নিয়ে যখন উত্তেজনা চরমে উঠেছে ঠিক তখনই ইডো প্রদেশের একটি এলাকায় আজ রবিবার দুটি গোষ্ঠীর সংঘর্ষের ফলে মৃত্যু হল দুই পুলিশকর্মী-সহ কমপক্ষে ১৮ জনের। আহত হয়েছেন অনেকে। বর্তমানে সংঘর্ষ থামলেও ঘটনাস্থলে উত্তেজনা বিরাজ করছে।

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নাইজেরিয়ার ইডো প্রদেশের বিভিন্ন এলাকায় প্রাকৃতিক সম্পদের দখল কাদের হাতে থাকবে তা নিয়ে মাঝেমধ্যেই রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এর ফলে প্রতিবছরই অনেক মানুষ প্রাণ হারান। শনিবার সেই রকমই একটি ঘটনাকে কেন্দ্র করে দুটি গোষ্ঠীর এই সংঘর্ষ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ