jagannathpurpotrika-latest news

আজ, , ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» মৌলভীবাজারে খুতবায় ভাস্কর্যের বিরোধীতা: ইমামসহ ৫ জনের বিরুদ্ধে মামলা «» সমাজের কল্যাণে যারা অবদান রাখেন তাদেরকে স্মরণ করতে হবে: মেয়র আরিফ «» ছাতকে উত্যক্তকারীদের হামলায় নারী আহত, থানায় অভিযোগ «» ছাতক পাথর ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২৬ ডিসেম্বর «» দক্ষিণ সুনামগঞ্জে সাইবার বুলিং ও গুজব বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত «» দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে বরণ করতে প্রস্তুতি সভা «» মসজিদের কক্ষে প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে ধরা ইমাম «» ছাতকে সিংচাপইড় ইউনিয়নের প্রবাসী দিলা মিয়ার অর্থায়নে আল ফুরকান মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ «» দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকদের প্রণোদনা ও কৃষিতে ভর্তুকি দিচ্ছে সরকার- মুহিবুর রহমান মানিক এমপি «» জগন্নাথপুরে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী সৈয়দ তালহা আলমকে সংবর্ধনা




সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে ক্লাস শুরুর সিদ্ধান্ত, প্রথম বছর ৫০ আসন বরাদ্দ

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: হাওরাঞ্চলে নবপ্রতিষ্ঠিত ‘সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে’ আগামী শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত হয়েছে। দেশের অন্য ১৭টি মেডিক্যাল কলেজসহ সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের জন্য আসন সংখ্যা বরাদ্দের কথা জানিয়েছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কলাণ বিভাগ ‘সরকারি মেডিক্যাল কলেজে আসন সংখ্যা বৃদ্ধি’ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। এদিকে সুনামগঞ্জ কঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে আনুষ্ঠানিক পাঠদানের কার্যক্রমের ঘোষণা হাওরে স্বাস্থ্যব্যবস্থায় নতুন মাইলফলক বলে মনে করছেন হাওরবাসী। পিছিয়ে থাকা হাওরে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে নতুন যুগের সূচনা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়েছেন। বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজটি জেলাবাসীর জন্য সহজ যোগাযোগের স্থান সুনামগঞ্জ সিলেট সড়কের মদনপুর পয়েন্টে নির্মিত হচ্ছে।

 

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম বারের মতো এই কলেজে ৫০টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এখনো কলেজটির পুরোপুরি অবকাঠামো নির্মিত না হলেও আগামী শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থী ভর্তি ও পাঠদানের বিষয়ে তৎপরতা শুরু করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে অবকাঠামো নির্মিত না হওয়ার আগ পর্যন্ত পাশে নবনির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের পাঠদান পরিচালনা করা হবে। এ লক্ষ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় কয়েক মাস আগে চালু না হওয়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে একাডেমিকভাবে মেডিক্যাল শিক্ষার্থীদের পাঠদানে ব্যবহারের জন্য অনুমতি চাওয়া হয়েছে। জানা গেছে মন্ত্রণালয় সেই অনুমতিও দিয়েছে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও গবেষক অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল বলেন, জননেত্রী শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ আমাদের পিছিয়ে পড়া হাওরাঞ্চলে মাইল ফলক উন্নয়নে হাত দিয়েছেন। তাছাড়া আমাদের হাওরের উন্নয়নে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করছেন আমাদের দক্ষ জনপ্রতিনিধি পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। নতুন যুগে সুনামগঞ্জে প্রবেশ করানোর জন্য আমরা সুনামগঞ্জবাসী তাদের প্রতি কৃতজ্ঞ।

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালক ডা. জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, মন্ত্রণালয় আগামী শিক্ষা বছরে আমাদের কলেজের জন্য ৫০টি সিট বরাদ্দ দিয়েছে। আমাদের কলেজের নির্মাণকাজ দ্রুততার সঙ্গে চলছে। তবে শিক্ষার্থীরা নতুন কলেজ নির্মিত হওয়ার আগ পর্যন্ত পাশেই নবনির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে পাঠদান করবে। মন্ত্রণালয় এখন কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রভাষকসহ কিছু জরুরি নিয়োগ প্রদানের উদ্যোগ নিয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ