jagannathpurpotrika-latest news

আজ, , ১৪ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে আসা ২৮ যুক্তরাজ্য প্রবাসী করোনায় আক্রান্ত! «» নবীগঞ্জে কারচুপি করে আ.লীগ প্রার্থীকে পরাজিত করানোর অভিযোগ «» সিলেটে ছাত্র জমিয়তের র‌্যালি «» ছাতকে স্বেচ্ছাসেবকদলের কর্মী সমাবেশে “নেতৃত্ব হবে প্রতিযোগীতামূলক, প্রতিহিংসামূলক নয়”- ফরহাদ চৌধুরী শামীম «» বিশ্বনাথে এবার গরীবের পাশে দাঁড়াল পুলিশ «» জগন্নাথপুরে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদকের মৃত্যুতে ক্রিকেট এসোসিয়েশন’র শোক «» সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে সোনাতনপুর বাজার পরিচালনা কমিটির অভিষেক সম্পন্ন «» বিশ্বনাথে জমিসহ ঘর পেল ১২০ পরিবার «» ছাতক সিমেন্ট কারখানা শ্রমিক-কর্মচারী সমবায় সমিতি’র ত্রিবার্ষিক নির্বাচন সম্পন্ন «» বিশ্বনাথে শিক্ষানুরাগী জমির আহমদ স্মরণে শোকসভা-মিলাদ মাহফিল




প্রকৃত নব্য রাজাকার কারা? : শাহ মমশাদ আহমদ

রাজাকার শব্দের শাব্দিক অর্থ স্বেচ্ছাসেবক, সে হিসেবে হেফাজতে ইসলাম নব্য রাজাকার নয়, ঐতিহ্যবাহী রাজাকার।

 

ভারত উপমহাদেশের স্বাধীনতা অর্জনে হেফাজতের পূর্বপুরুষ উলামায়ে দেওবন্দ জীবন বিলিয়ে দিয়েছেন, শাহাদাত বরণ করেছেন। দ্বীনের তরে উলামায়ে দেওবন্দের চেয়ে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক আর কে?

 

উলামায়ে দেওবন্দ ভারত ও বাংলাদেশে হিন্দু মুসলিম দাঙ্গা দমনে, সম্প্রীতি রক্ষায় বারবার স্বেচ্ছাসেবকের ভুমিকা পালন করে “হিন্দুদের দালাল” হিসেবে গালিও শুনেছেন।

 

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমানদের কল্যাণে স্বেচ্ছাসেবকের ভুমিকায় অদ্যাবধি কাজ চালিয়ে যাচ্ছেন হেফাজতের নেতাকর্মী।

 

প্রাকৃতিক দুর্যোগ আর মানুষের দুঃখ কষ্টে মিডিয়া কাভারেজ এড়িয়ে একমাত্র আল্লাহর জন্য কাজ করে হেফাজতের নেতাকর্মী।

 

করোনাকালীন দুর্দশাগ্রস্থ মানুষের সেবায় হেফাজতের আলেম উলামার ভুমিকা সূর্য্যের ন্যায় স্পষ্ট,
তবে চামচিকাদের কষ্ট হবারই কথা।

 

*রাজাকার বলে যদি ১৯৭১ সালে যারা পাকিস্তান বাহিনীর সহযোগী রাজাকার ছিল তাদের কথা বলা হয়ে থাকে, তা হলে হেফাজত নব্য রাজাকার নয়, ভুতপুর্ব রাজাকার ও নয় কেননা হেফাজতে কোন রাজাকারের অস্থিত্ব নেই, হেফাজত নবপ্রজন্মের মুক্তিযোদ্ধা, যারা হেফাজত বিদ্বেষী ওরাই নব্য রাজাকার।

 

রাজাকার বাংলাদেশের স্বাধীনতা চায়নি, ওরা ও দেশের স্বাধীনতা ভারতের হাতে তুলে দিতে চায়, হেফাজত নেতাকর্মী স্বাধীনতা রক্ষায় জীবন দিতে প্রস্তুত।

 

হেফাজতের আলেম উলামা মুক্তিযুদ্ধাদের ন্যায় দেশ-জাতির কল্যাণে ত্যাগ করেছেন, এখন ও কুরবানি করছেন, আর ওরা রাজাকারের ন্যায় শুধু ভোগ করছে।

 

রাজাকার ছিল পাকিস্তানের পাচাটা গোলাম, ওরা ভারতের পাচাটা গোলাম, হেফাজত নেতা কর্মী একমাত্র আল্লাহর গোলাম।

 

রাজাকার আমার দেশের মা-বোনদের নির্যাতন ধর্ষনের সহযোগী ছিল, ওরা আমাদের দেশের মা-বোনদের প্রকাশ্যে নির্যাতন ধর্ষণ করে, পাকিস্তানি রাজাকাররা ধর্ষণের সেঞ্চুরি করেনি, ওরা সেঞ্চুরি করে রাজাকারদের ও হার মানিয়েছে, হেফাজত মুক্তিযোদ্ধার ভুমিকায় তা প্রতিরোধে সোচ্চার থাকে।

 

ওরা রাজাকারের ন্যায় চাদাবাজী আর জুলুম নির্যাতন করে,
হেফাজত মুক্তিযোদ্ধাদের ন্যায় তা প্রতিরোধে জুলুমের শিকার হয়।

 

রাজাকাররা আলেম উলামাদের তাদের অপকর্মে সমর্থন না দেয়ায় ভারতের দালাল বলত, আর ওরা ওদের অপকর্মে সমর্থন না দেয়ায় হেফাজতিদের পাকিস্তানের দালাল বলে।
আসলে হেফাজত, দ্বীন ও দেশের দালাল।স্বাধীনতার ধারক, ইসলামের বাহক।

 

মুলত হেফাজতে ইসলাম কে নব্য রাজাকার আখ্যায়িত করে ওরা উদোর পিন্ডি বুদোর গাড়ে ফেলতে চায়,ওদের অপচেষ্টা অবশ্যই বুমেরাং হবে। و مكرو و مكر الله والله خير الماكرين

 

লেখক: কলামিস্ট ও মুহাদ্দিস, সিলেট।

এখানে ক্লিক করে শেয়ার করুণ