jagannathpurpotrika-latest news

আজ, , ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বিষয়টি শুধু পড়ার নয়, ভাবার, দুধ থেকে শিক্ষা : শাহ মমশাদ আহমদ «» জগন্নাথপুরে আক্তারুজ্জামান আক্তার মেয়র নির্বাচিত «» জগন্নাথপুর পৌর নির্বাচনে ইভিএম পদ্ধতিতে প্রথম বারের মতো ভোট গ্রহণ চলছে «» জগন্নাথপুরে পৌর নির্বাচন আজ : লড়াই হবে নৌকা ও চামচ’র «» জগন্নাথপুরে কাল পৌর নির্বাচন : ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রস্তুত «» সিলেটে আবাসিক হোটেল থেকে যুবতীসহ আটক ১৪ «» দক্ষিণ সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ১০ «» জগন্নাথপুরে নির্বাচনী সভায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন- সাখাওয়াত হোসেন শফিক «» মেয়র আরিফকে ৭২ ঘণ্টার আলটিমেডাম «» ফেসবুকে প্রেম : সিলেটের রিসোর্টে প্রতারকের সঙ্গে মেডিকেল ছাত্রীর তিন রাত: অতঃপর..




বিশ্বে ১৬ লাখ ৯২ হাজার পেরিয়েছে করোনায় মৃতের সংখ্যা

ডেস্ক রিপোর্ট :: বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় সাত কোটি ৬৮ লাখ। এ ছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ৩২ লাখের বেশি মানুষ।

সোমবার (২১ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত কোটি ৬৭ লাখ ৯৮ হাজার ৬৮৮ জন এবং মারা গেছেন ১৬ লাখ ৯২ হাজার ৮৭১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ২৬ লাখ ৩০ হাজার ৭৩১ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৪ লাখ ৫৯ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন তিন লাখ ১৩ হাজার ৫৮৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৩২ লাখ ৭০ হাজার ৫৩৬ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৩৮ হাজার ৬০০ জন, মারা গেছেন এক লাখ ৮৬ হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৮ হাজার ৫১৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩১ হাজার ২৩২ জন, মারা গেছেন এক লাখ ৪৫ হাজার ৪৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৯৫ লাখ ৮০ হাজার ৪০২ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ১৮ হাজার ২০২ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২০ হাজার ৫৪৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন নয় লাখ ৭৮ হাজার দুই জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৫০ জন, মারা গেছেন চার হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৭৮১ জন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ