jagannathpurpotrika-latest news

আজ, , ২৪শে রজব, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» দক্ষিণ সুনামগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভা «» বালাগঞ্জে ৬টি ইউনিয়নে বিএনপির আহবায়ক কমিটি ঘোষনা «» উস্তাদদের প্রতি ছাত্রদের শ্রদ্ধা- ভালবাসা,কওমী ছাড়া এমন নজির কোথাও খুজে পাবে নাকো তুমি? «» ঐতিহাসিক ৭মার্চ ও বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরনে ছাতক থানায় আনন্দ উদযাপন «» আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাবের ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন «» বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিলেট জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন «» ওসমানীনগরে জায়গা দখল নিতে ভাঙচুর ও মারপিট, গ্রেফতার ১ «» ঐতিহাসিক ৭ মার্চ আজ «» সুনামগঞ্জে আওয়ামীলীগের নেতৃত্ব কোনো বিতর্কিত মানুষের হাতে দেয়া যাবেনা- মুহিবুর রহমান মানিক এমপি «» বিশ্বনাথে উৎসব মুখর পরিবেশ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২১’ সম্পন্ন




জগন্নাথপুরে কাল পৌর নির্বাচন : ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রস্তুত

ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামিকাল ১৬ জানুয়ারি শনিবার। পৌর নির্বাচনে ৫ মেয়রসহ ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। আজ শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার পর থেকে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের কাছে ইভিএম মেশিন পৌঁছে দেওয়া হয়। তারা আইনশৃংখলা বাহিনীর সহযোগিতায় যার যার কেন্দ্রে যাবেন বলে জানিয়েছে নির্বাচন অফিস। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে বলে জানালেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তাই পৌরসভার সচেতন ভোটারদের মাঝে একটু ভিন্ন আমেজ দেখা গেলেও কিছু ভোটার রয়েছেন শঙ্কায়।

 

 

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জগন্নাথপুর পত্রিকাকে বলেন, নির্বাচনে পরিবেশ খুবই ভালো। এখানে ঝুকিপূর্ণ কেন্দ্র নেই, তবে প্রতিটি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়েছে। এই পৌরসভা নির্বাচনে প্রার্থী বেশি হওয়ায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুরো পৌরসভার জন্য একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এছাড়াও পুলিশ, বিজিবির পাশাপাশি র্যাবও আইন শৃংখলা নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করবেন। ইভিএমমে ভোটগ্রহণের দায়িত্ব রয়েছেন ১২জন প্রিজাইডিং অফিসার ও ৭৫ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৫০ জন পোলিং অফিসার। নির্বাচন কর্মকর্তা জগন্নাথপুর পত্রিকাকে আরো বলেন, ইভিএমে ভোট প্রদান স্বচ্ছ এবং সহজ। নির্ভূলভাবে ভোট গ্রহণের সঠিক মাধ্যম এটি। জাল ভোট কিংবা কারচুপি করার কোন সুযোগ নেই ইভিএমে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ