jagannathpurpotrika-latest news

আজ, , ২৪শে রজব, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :




সাকিব বিক্রি হলেন ৩ কোটি ২০ লাখ রুপিতে

ডেস্ক রিপোর্ট :: আইসিসির এক বছরের নিষেধাজ্ঞায় গত মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে খেলতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরায় আবারও দেখা যাবে ভারতের ঘরোয়া এই টুর্নামেন্টে। যেখানে তিনি বিক্রি হয়েছেন  ৩ কোটি ২০ লাখ রুপিতে।

নিলাম শুরুর আগে সাকিবের দিকে দৃষ্টি ছিল বড় ফ্র্যাঞ্চাইজিগুলোর। তাকে কিনতে মরিয়া হয়ে উঠেছিল প্রীতি জিনতার পাঞ্জাব। তবে শেষ পর্যন্ত আবারও শাহরুখ খানের কলকতা নাইট রাইডার্সের হয়ে দেখা যাবে তাকে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত নিলামে টাইগার অলরাউন্ডারের জন্য প্রথম বিড করে কলকাতা। এরপর পাঞ্জাব কিংস তাকে দলে পাওয়ার আগ্রহ প্রকাশ করে। এক পর্যায়ে জমে ওঠে লড়াই। একটু একটু করে দাম বাড়ছিল। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে ঠেকেছে সাকিবের দাম। সেই পুরনো দল কলকাতা নাইট রাইডার্সই শেষ পর্যন্ত লুফে নিয়েছে সাকিবকে। ভিত্তিমূল্য ২ কোটি রুপি থেকে বাড়তে বাড়তে ৩ কোটি ২০ লাখ রুপিতে উঠলে কলকাতার সঙ্গে আর কোনো দল লড়াই করতে রাজি হয়নি।

নিলামের ২ নাম্বার সেটে ছিলেন সাকিব। তার সঙ্গে ছিলেন ডেভিড মালান, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস মরিসের মতো তারকারা। প্রথমেই নাম ওঠে গ্লেন ম্যাক্সওয়েলের। অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের প্রতিও আগ্রহ ছিল কলকাতার। তবে পরে রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস মিলে টানাটানি শুরু করলে দাম বাড়তে থাকে ম্যাক্সওয়েলের।

২ কোটি রুপি থেকে বাড়তে বাড়তে ম্যাক্সওয়েলের দাম গিয়ে ঠেকেছে সোয়া ১৪ কোটি রুপিতে। এত বিশাল অংক খরচ করে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

এদিকে যুবরাজকে টপকে আইপিএলের ইতিহাসে সব চেয়ে বেশি দাম পেলেন মরিস।  ১৬ কোটি ২৫ লক্ষ রুপিতে তাকে কিনেছে রাজস্থান।

এখানে ক্লিক করে শেয়ার করুণ