jagannathpurpotrika-latest news

আজ, , ১০ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :




পজিটিভ বাউন্স নিজে পেতে অন্যের জন্য দুআ : রশীদ জামীল

কেউ নিজের অনিষ্ট চায় না, তবুও ডেকে আনে। যা চায়- তা আবার পেতেও চায় না। কথাটি আজিব শুনালেও ঘটনা কিন্তু তাই ঘটে। আমরা নিজেদের কল্যান চাই, আল্লাহর কাছে সেভাবেই দুআ করি, কিন্তু নিজের জন্য যেভাবে যা চাই, অন্যের জন্য ততটুকু চাইতে পারি না। আমাদের মানবিক সীমাবদ্ধতা আমাদেরকে ততটা উদার হতে দেয় না।

 

আপনি আল্লাহর কাছে নিজের জন্য কিছু চাইলেন। আপনার দুআ কবুল হল কি না- আপনি নিশ্চিত হতে পারছেন না, অথচ প্রায় নিশ্চিত হতে পারার একটা ফর্মূলাও ছিল। আমরা সেটা জানি না। জানলেও আমলে নিতে পারি না।

 

আপনি নিজের জন্য যা চান, সেটা আপনার অন্য মুসলমান ভাই’র জন্য চাইতে শুরু করে দিন। তার জন্য আপনার দুআ কবুল হল কি না, সন্দেহ থাকতে পারে, কিন্তু সেইম দুআটি যে আপনার জন্য কবুল হয়ে যাবে- এটা প্রায় নিশ্চিত। কারণ, আপনি যখন আপনার মুসলমান ভাই’র জন্য দুআ করবেন, তখন আল্লাহর ফেরেশতাগণ বলতে থাকেন.
آمِينَ، ولَكَ بمِثْلٍ
আমিন, তোমার জন্য সেইম দুআ কবুল হোক।

 

সুতরাং, নিজে ভালো কিছু পেতে তাইলে অন্যের জন্য চাইতে শুরু করে দিন। সে পাক বা না পাক, আপনি পেয়ে যাবেন। মাসুম ফেরেশতাগণ আপনার জন্য চাইতে শুরু করে দেবেন।

 

দুআ দুই ধরণের হয়। একটা নেক দুআ, অপরদিকে আমরা বলি বদ দুআ। এখন আপনি নিজের জন্য কী চান- নির্ভর করছে আপনার মুসলমান ভাই’র জন্য কেমন দুআ করছেন!

 

বি:দ্র: জালিমের জন্য বদ দুআ না করে হেদায়তের দুআ করাই বেটার।

এখানে ক্লিক করে শেয়ার করুণ