jagannathpurpotrika-latest news

আজ, , ১০ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :




ব্রাজিলে পুলিশের সঙ্গে গোলাগুলি, নিহত ২৫

ডেস্ক রিপোর্ট :: ব্রাজিলে মাদক পাচার, খুন ও অপহরণের সঙ্গে জড়িত অপরাধচক্রের বিরুদ্ধে পুলিশের অভিযানের সময় গোলাগুলিতে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পুলিশের এক সদস্য রয়েছেন বলেও জানা গেছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (৭ মে) দেশটির রিওডি জেনিরো শহরে এ ঘটনা ঘটে।

 

সংঘবদ্ধ অপরাধচক্র মোকাবিলায় দুই শতাধিক পুলিশ কর্মকর্তা এ অভিযান চালাচ্ছিলেন বলে জানায় রিওডি জেনিরো শহরের পুলিশ। মাদক পাচারকারী চক্র শিশুদের অপরাধে যুক্ত করছে- এমন খবর পেয়ে অভিযানে নামে পুলিশ।

 

ও গ্লোবো পত্রিকার বরাত দিয়ে বিবিসি জানায়, গোলাগুলির মধ্যে পড়ে একটি মেট্রো ট্রেনের দুই যাত্রী গুলিবিদ্ধ হন। তবে তারা প্রাণে বেঁচে গেছেন। রিওডি জেনিরোর পুলিশ জানায়, গুলিতে তাদের এক সদস্য মারা গেছেন।

 

পুলিশ যে অপরাধচক্রকে টার্গেট করে অভিযানে নেমেছিল, সেটি মাদক পাচার, খুন ও অপহরণে জড়িত। ব্রাজিলের সহিংসতাপূর্ণ রাজ্যের মধ্যে রিওডি জেনিরো অন্যতম। রাজ্যের কেন্দ্রীয় শহরের বিশাল এলাকা অপরাধীদের নিয়ন্ত্রণে। তাদের অনেকেই শক্তিশালী মাদক পাচারকারী চক্রের সঙ্গে সম্পৃক্ত।

 

ব্রাজিলে বড় বড় শহরে অপরাধ দমন অভিযানে প্রায়ই সাধারণ মানুষের ওপর পুলিশের অতিরিক্ত শক্তি প্রয়োগের অভিযোগ শোনা যায়। গত জুনে আদালতের এক রায়ে কভিড মহামারির এই সময়ে প্রয়োজন না হলে গরিব এলাকাগুলোতে পুলিশি অভিযান সীমিত রাখার নির্দেশ দেওয়া হয়।

এখানে ক্লিক করে শেয়ার করুণ