jagannathpurpotrika-latest news

আজ, , ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

সংবাদ শিরোনাম :
«» শান্তিগঞ্জে শালিস বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ «» বিশ্বনাথে পলাতক আসামি সেবুল মিয়া গ্রেফতার «» উদ্বোধনী দিনেই লড়বে বাংলাদেশ, টি-২০ বিশ্বকাপের পর্দা উঠছে আজ «» শান্তিগঞ্জে তরবিয়তি মজলিসে কোরআনের সমাজ প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে- মোহন «» সিলেটে ছাত্রলীগের মানববন্ধন «» নবীগঞ্জে সৌদি ফেরত তরুণী ধর্ষণকারী গ্রেফতার «» কৃষকদের ভর্তুকি দিতে নিষেধ করা হয়েছিল, কিন্তু আমরা শুনিনি: প্রধানমন্ত্রী «» সিলেট বিভাগের ৪৪ ইউনিয়নে বদলে গেল মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ «» প্রেমিকার আপত্তিকর ভিডিও ফেসবুকে পোস্ট, প্রেমিক গ্রেফতার «» জগন্নাথপুরে গড়গড়ি একতা স্পোর্টিং ক্লাবের শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত




বিশ্বনাথে স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ নিয়ে চরম অসন্তুষ্ট

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের মধ্যবর্তী খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ সংলগ্ন যে কোন ভূমিতে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করার দাবীতে গত ১০ অক্টোবর রোববার সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল এর কাছে স্মারকলিপি পেশ করেছেন এলাকাবাসী। ইতিপূর্বে এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপি সূত্রে জানা যায়, বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে সরকারি ভাবে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠিত হলেও বিশ্বনাথ উপজেলাধিন খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এখনও স্থাপিত হয়নি। সম্প্রতি জানা গেছে, ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পৃথিগঞ্জ বাজারের পাশে লামাকাজী ইউনিয়ন ভুক্ত জমিতে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য জমি নির্ধারণ করা হয়েছে। যা প্রতিষ্ঠিত হলে খাজাঞ্চী ইউনিয়নবাসীর কোন উপকারে আসবে না। স্মারকলিপিতে বলা হয়, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের পাশে সরকারি পাঁচটি প্রতিষ্ঠান যেমন- সরকারি ভূমি অফিস, পোস্ট অফিস, কৃষি ব্যাংক লিমিটেড, খাজাঞ্চী রেলওয়ে স্টেশন, খাজাঞ্চী স্টেশন জামে মসজিদ সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

এছাড়াও বিশ্বনাথ-রামপাশা-রাজাগঞ্জ বাজার হয়ে খাজাঞ্চী স্টেশনে যাতায়াতের উন্নত ব্যবস্থা বিদ্যমান। বিশ্বনাথ-রামধানা হয়ে খাজাঞ্চী স্টেশন, খাজাঞ্চী স্টেশন হয়ে কামাল বাজার সিলেট যাতায়াতে ব্যবস্থা আছে। খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ সংলগ্ন সরকারি রাস্তার পাশে ভূমি দান করতে এলাকাবাসী আগ্রহী। এরপরও একটি স্বার্থনেষী মহল গোটা ইউনিয়নের সিংহভাগ মানুষকে সুবিধা বঞ্চিত করে তাদের নিজেদের স্বার্থে পৃথিগঞ্জ সংলগ্ন লামাকাজী ইউনিয়নের হাজরাই গ্রামভুক্ত ভূমিতে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে মরিয়া হয়ে উঠে পরে লেগেছে। অথচ লামাকাজী ইউনিয়নের ভুরকী বাজারে একটি সরকারি স্বাস্থ্য কমপ্লেক্ষ রয়েছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে ইউনিয়নবাসীর সুবিধাজনক স্থানে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের জন্য জোর দাবী জানান এলাকাবাসী।

এখানে ক্লিক করে শেয়ার করুণ